আগামীকাল ১৫ সেপ্টেম্বর শনিবার থেকে শুরু হচ্ছে এশিয়ার সবচেয়ে বড় ক্রিকেট টুর্নামেন্ট এশিয়া কাপ। এশিয়া কাপের ১৪ তম আসরের প্রতিটি ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৫টায়। উদ্বোধনী ম্যাচে বাংলাদেশ মুখোমুখি হবে শ্রীলঙ্কার সঙ্গে।

মাশরাফি বিন মুর্তজার নেতৃত্বে ১৫ সদস্যের চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ। এশিয়া কাপের জন্য ঘোষিত স্কোয়াডে রয়েছেন তিন পেসার মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন ও আবু হায়দার।তাছাড়া সবার আগে এশিয়া কাপের জন্য চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। তবে দল থেকে বাদ পড়েছেন টপঅর্ডারের ব্যাটসম্যান সৌম্য সরকার ও এনামুল হক বিজয়।

ওপেনার হিসেবে দলে সুযোগ পেয়েছে লিটন কুমার এবং মোহাম্মদ মিঠুন। অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা চাওয়াতেই দলে সুযোগ পেয়েছেন মোহাম্মদ মিঠুন। তরুণদের মধ্যে প্রথম বারের মতো ওয়ানডে দলে ডাক পেয়েছেন অলরাউন্ডার আরিফুল হক।তাছাড়া রয়েছেন নাজমুল হাসান শান্ত, নাজমুল অপু ও মেহেদী হাসান মিরাজ। অপেশাদার আচরণের জন্য বেশকদিন ধরে সমালোচিত সাব্বির রহমান দল থেকে বাদ পড়েছেন।

বাংলাদেশ দল:
মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), সাকিব আল হাসান (সহ-অধিনায়ক), তামিম ইকবাল, মোমিনুল হক, মোহাম্মদ মিঠুন, লিটন কুমার দাস, মুশফিকুর রহিম, আরিফুল হক, মাহমুদউল্লাহ, মোসাদ্দেক হোসেন সৈকত, নাজমুল হোসেন শান্ত, মেহেদি হাসান মিরাজ, নাজমুল ইসলাম অপু, রুবেল হোসেন, মোস্তাফিজুর রহমান, আবু হায়দার রনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here